বৃহস্পতিবার, ২৩ মে ২০১৯, ০৫:৩৬ অপরাহ্ন

সর্বশেষ সংবাদ শিরোনাম:
ভারতে বিপুল জয়ের দিকে এগোচ্ছে বিজেপি যশোরের মনিরামপুরে অষ্টম শ্রেণীর ছাত্রী ৬ মাসের অন্তঃসত্ত্বা! যশোরের মণিরামপুরে স্কুলের জমি দখল করে হাট, ১৪৪ ধারা জারি জাবিতে ঢাকা জেলা সমিতির কমিটি প্রদান ঠাকুরগাঁওয়ে কষ্টি পাথর নিয়ে আত্মগোপনে গোলাম রব্বানী অসহায় কৃষকের বর্তমান চিত্র তুলে ধরেছেন ঠাকুরগাঁওয়ে গৃহবধু হত্যা মামলার ৩ আসামী আটক টেকনাফে ৩ রোহিঙ্গা নারীর পেট থেকে ইয়াবা উদ্ধার ওদের জন্ম নৌকায় অর্থের বিনিময়ে এ কার্ড বিত্তবানদের দিচ্ছেন অভিযোগ জনপ্রতিনিধিদের বিরুদ্ধে জাবিতে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কমিটি প্রদান লালমনিরহাটে প্রাথমিক শিক্ষক সমিতির আয়োজনে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত  জামানত ছাড়াই ১০ লাখ টাকার বেশি ঋণ পাবে নতুন উদ্যোক্তা  গলাচিপায় ধরা পড়া অজগর অবমুক্ত, হরিণের করুন মৃত্যু পটুয়াখালীতে শাহিনের সংবাদ সম্মেলন রাঙ্গাবালীতে মামলা করায় বাদীসহ চারজনকে আহত পটুয়াখালীতে ভাড়ার টাকা চাওয়ায় রিক্সাওয়ালাকে মারধর গলাচিপায় মাধ্যমিক স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি কে নিয়ে তোলপাড় ! কেশবপুর সুবোধমিত্র মেমোরিয়াল অর্টিজম ও প্রতিবন্দী বিদ্যালয় ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন বেড়ায় ফেন্সিডিল,গাঁজাসহ ৫মাদক ব্যবসায়ী আটক
এমপি বদির উন্নয়ন ও আমার কিছু কথা

এমপি বদির উন্নয়ন ও আমার কিছু কথা

ফাইল ছবি

বাণীঃ
দুই বছর আগে জামিন নামঞ্জুর করায় আদালত প্রঙ্গানে গ্রেপ্তার হন উখিয়া-টেকনাফের মাননীয় সাংসদ আলহাজ্ব আব্দুর রহমান বদি এমপি। টিভি ও অনলাইন মিডিয়ায় গ্রেফতারের খবরটি প্রচারিত হলে মূহুর্তে ছড়িয়ে পড়ল দেশ-বিদেশে।
প্রিয় অভিবাবক গ্রেপ্তারের খবরে গণমানুষের চোখের জলে ভিজে যায় উখিয়া-টেকনাফের রাজপথ। সৃষ্টিকর্তার নিকট এমপি বদির মুক্তির প্রার্থনা করে উখিয়া-টেকনাফ সহ দেশের সকল সাধারণ শ্রেনী পেশার মানুষ। আমি তাদের মধ্যে একজন।
অন্যদিকে স্থানীয় আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, কৃষকলীগ, সেচ্ছাসেবকলীগ সহ নানান রাজনৈতিক, সামাজিক সংগঠন ও তরুন প্রজম্মের লাগাতার কর্মসূচী পালন করে প্রিয় অভিবাবক এর মুক্তির দাবিতে।
কারাভোগের পর অাইনি প্রক্রিয়া শেষে ৬ সাপ্তাহের জামিনে মুক্ত হয় গরিরের বন্ধু এমপি বদি। প্রিয় অভিবাবক এর বরণে নতুন করে সাজলো উখিয়া-টেকনাফ সাজাল এমপি বদির রাজনৈতিক সহকর্মীরাও যা দেখে অবাক হয়েছে বিশ্ববাসী। বিরল আয়োজনে বরণ করায় সমালোচনাও করেছে কেউ কেউ। আমার জীবনে এই প্রথম দেখলাম জনপ্রিয়তা কাকে বলে।
এক হাজারেরও বেশী অস্থায়ী তোরণ নির্মান করে রাস্তার দু’পাশে লাখো জনতা ফুলের মালা হাতে নিয়ে দাঁড়িয়ে ছিলেন এমপি বদিকে বরণ করতে। এরকম জনপ্রিয়তা ও শ্রদ্ধায় দেশের কোন জায়গায় কোন নেতাকে বরণ করেছে কিনা আমার জানা নেই।
সম্প্রতি স্থানীয় কিছু আওয়ামী পরিবারের সদস্য এমপি বদিকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন বিভ্রান্তিকর মতামত প্রকাশ করছেন। তারা কি সেদিন বদি বরণে উপস্থিত ছিল না ?
সংগ্রহিত কিছু ছবিতে তাদের অনেককে বদি বরণের উৎসবে দেখা গেছে। তাদের কাছে প্রশ্ন- দুই বছর আগে বদি আপনাদের নয়নের মনি ছিলো, আজ নয় কেন ?
কিংবা কিছুদিন আগে স্বরাষ্ট্রমন্ত্রী প্রেস বিফিং করে বলেছেন, এমপি বদি সাথে মাদকের কোন সম্পর্ক নেই। এরপরও আপনারা এমপি বদির বিরুদ্ধে অপপ্রচার করছেন কেন ? জানি এর যথাযত উত্তর আপনাদের কাছে নেই।
আজ যারা এমপি বদির সমালোচনা করছেন এমপি বদি তাদের জন্য কি কিছুই করেননি ? উখিয়ায় এবং টেকনাফে এমন একটি পরিবারও খুঁজে পাওয়া যাবেনা যে বাড়িতে এমপি বদির সহযোগিতা পৌঁছাইনি। শিক্ষা, বস্ত্র, খাদ্য চিকিৎসা সহ সব ক্ষেত্রে -এমপি বদি কি কি উন্নয়ন করেছেন তার খতিয়াত অনুসন্ধান করতে আপনাদের খুব বেশি কষ্ট হওয়ার কথা না।
পরিশেষে আওয়ামী পরিবারের সকলের প্রতি অনুরোধ আওয়ামীলীগের একজন সম্মানীত এমপি অন্যান্য রাজনৈতিক দলের লোক জনের কাছে ছোট করার জন্য মিথ্যা কোন অপপ্রচার করবেন না। এতে দলের লাভের চেয়ে ক্ষতিই বেশি হবে।
লেখক: সভাপতি, ৭নং ওয়ার্ড আওয়ামীলীগ, রত্নাপালং, উখিয়া।

দয়া করে নিউজটি শেয়ার এবং লাইক করুন..
visitor counter
All rights reserved © 2019 দেশের গর্জন | Desher Garjan
Design & Developed BY sdsubrata.info
Translate »