সোমবার, ১৯ অগাস্ট ২০১৯, ১০:৪০ অপরাহ্ন

সর্বশেষ সংবাদ শিরোনাম:
বেড়ায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে প্রতিপক্ষের প্রতিষ্ঠানে ভাংচুর লুটপাট,আহত দুই রূপসায় ডেঙ্গুতে আক্তান্ত হয়ে কাঁচামাল ব্যবসায়ীর মৃত্যু সাঁথিয়ায় ব্যবসায়ীকে পিটিয়ে জখম করে টাকা ছিনতাই জামালপুরে শীর্ষ জঙ্গি জেএমবি প্রধান শায়খ আব্দুর রহমানের বন্ধ মাদ্রাসা চালু করতে তৎপরতা শুরু চট্টগ্রামে ধর্ষণের অভিযোগে ভন্ড পীর গ্রেপ্তার কেশবপুরে ডেঙ্গু প্রতিরোধে পৌর মশক নিধন ও পরিচ্ছন্নতা কমিটির সভা অনুষ্ঠিত সাপাহারে ইয়াবাসহ যুবক আটক ঝালকাঠিতে পিতা হত্যার দায়ে পুত্রের মৃত্যুদন্ডাদেশ জামালপুরে ডেঙ্গু জ্বরে ২৪ ঘন্টায় ২ রোগির মৃত্যু আগামী দুই বছরের মধ্যেই অর্থনৈতিক মন্দার কবলে পড়বে যুক্তরাষ্ট্র খুলনায় আধুনিক কৃষি বিপ্লব! গুটি কলম পদ্ধতিতে পেঁপে চাষে নতুন দিগন্ত পরিবেশের ভারসাম্য রক্ষায় বৃক্ষরোপনের বিকল্প নেই ডিমলায় নোংরা ও দুর্গন্ধ পরিবেশ সৃষ্টি করায় তিন ব্যবসায়ীকে জরিমানা ঝালকাঠিতে অধ্যক্ষের বিরুদ্ধে গৃহপরিচালিকাকে ধর্ষন অভিযোগে মামলা ঝালকাঠি কাঁঠালিয়ায় পালিত সাপের দংশনে সাপুড়ের মৃত্যু  কুমিল্লায় অসুস্থ স্ত্রীকে নিয়ে হাসপাতালে নাজেহাল নির্বাহী ম্যাজিস্ট্রেট নবীগঞ্জে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ অনুষ্ঠিত ঝালকাঠি রাজাপুরে দুঃস্থদের মাঝে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলের চিকিৎসা সহায়তার চেক বিতরণ হাটহাজারী ফটিকা শাহজালাল পাড়ায় এলাকাবাসীর উদ্যোগে ইভটিজিং ও মাদক বিরোধী সমাবেশ অনুষ্ঠিত নওগাঁর সাপাহারে পুকুরের পানিতে পড়ে শিশুর মৃত্যু
কুশিয়ারা নদীর বাঁধ নির্মান ও নদী খনন

কুশিয়ারা নদীর বাঁধ নির্মান ও নদী খনন প্রকল্প হতে নেয়া হয়েছে; পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক

ফাইল ছবি

ফাহাদ, নবীগঞ্জ থেকে ফিরে: নবীগঞ্জ উপজেলার বন্যা দূর্গত এলাকা কুশিয়ারা বাঁধ পরিদর্শন করেছেন বাংলাদেশ সরকারের পানি সম্পদ প্রতিমন্ত্রী লেঃ কর্নেল (অবঃ) জাহিদ ফারুক এমপি। নবীগঞ্জ উপজেলার আউশকান্দি ইউনিয়নের পারকুল সামিট বিবিয়ানা পাওয়ার প্লান্ট এলাকাধীন কুশিয়ারা নদীর তীরবর্তী পাহাড়পুর ঝুঁকিপূর্ণ বন্যা নিয়ন্ত্রণ বাঁধ ও নদী ভাঙ্গন এলাকা পরিদর্শন করেছেন। (২০ জুলাই) শনিবার সকালে ১০টায় হবিগঞ্জ সার্কিট হাউজ থেকে গাড়ি যোগে কুশিয়ারা নদীর ভাঙ্গন ও তীরবর্তী এলাকা পরিদর্শন করেন।
এ সময় সাংবাদিকদের এক প্রশ্নের জাবাবে প্রতিমন্ত্রী লেঃ কর্নেল (অবঃ) জাহিদ ফারুক এমপি বলেন, কুশিয়ারা নদীর বাঁধ নির্মান ও নদী খননের ব্যাপারে পানি সম্পদ মন্ত্রনালয় একটি প্রকল্প হতে নেয়া হয়েছে। আমরা দ্রæত প্রকল্পটি পরিকল্পনা মন্ত্রনালয়ের মাধ্যমে এক সাথে উত্তাপন করবো। এবং মাননীয় প্রধানমন্ত্রী এই প্রকল্পটি অনুমোদন করলে আমরা শ্রীঘ্রই এই প্রকল্পটির বাস্তবায়ন কাজ শুরু করতে পারবো। প্রকল্পটি বাস্তবায়ন হলে নবীগঞ্জ উপজেলাবাসী প্রতিবছর যে বন্যার দূর্ভোগ পোহাতে হচ্ছে, তা থেকে রক্ষা পাবে।পর্যায়ক্রমে নদী বাঁধে গাইড ওয়াল নির্মান করা হবে। আরেক প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী বলেন, পর্যায়ক্রমে বিবিয়ানা নদী ও খনন করা হবে। নদীর পারে সকল অবৈধ স্থাপনা উচ্ছেদ করে নদী সংষ্কার করা হবে।অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, স্থানীয় সংসদ সদস্য গাজী মোহাম্মদ শাহনওয়াজ মিলাদ, বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের মহা-পরিচালক মাহফুজুর রহমান, অতিরিক্ত সচিব মাহমুদুল ইসলাম, প্রধান প্রকৌশলী উত্তর-পূর্বা ল নিজামুল হক, হবিগঞ্জ জেলা প্রশাসক মাহমুদুল কবির মুরাদ, হবিগঞ্জের সিভিল সার্জন স্বপন কুমার বসাক, মৌলভীবাজার ও এম ডিভিশনের প্রকৌশলী আব্দুস শহীদ, হবিগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (সার্বিক) এস এম ফজলুল হক, হবিগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী তাওহিদুল ইসলাম, জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি এডভোকেট আবুল ফজল, নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা তৌহিদ বিন হাসান, উপ-বিভাগীয় প্রকৌশলী এম এল সৈকত, নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প.প কর্মকর্তা গোলাম মোস্তফা, ডাঃ ইদ্রিস আলম, আউশকান্দি ইউপি চেয়ারম্যান মহিবুর রহমান হারুন প্রমুখ।

দয়া করে নিউজটি শেয়ার এবং লাইক করুন..
visitor counter
All rights reserved © 2019 দেশের গর্জন | Desher Garjan
Design & Developed BY sdsubrata.info
Translate »