রবিবার, ২০ অক্টোবর ২০১৯, ০৩:০৪ অপরাহ্ন

সর্বশেষ সংবাদ শিরোনাম:
সাবেক প্রতিমন্ত্রী মির্জা আজমের প্রচেষ্টায় উন্নয়ন হচ্ছে জামালপুর ইউপি সদস্য ও তার সহচর কর্তৃক ধর্ষিত হয়ে বিধবার আত্মহত্যা! দূর্নীতি বিরোধী শুদ্ধি অভিযানকে স্বাগত জানিয়ে নীলফামারিতে র‌্যালী ও সমাবেশ জামালপুরের মেলান্দহে ধান বোঝাই ট্রাক্টর উল্টে চালকের মৃত্যু রাশিদুলের দুটি কিডনিই বিকল,মানবিক সাহায্যের আবেদন ঝালকাঠিতে ইলিশ নিধন অপরাধে তিন জেলেকে কারাদন্ড  ঝালকাঠিতে ইলিশ মাছ  নিয়ে পালানোর নালায় পড়ে প্রবাসীর মৃত্যু দুর্নীতির বিরুদ্ধে অভিযানকে স্বাগত জানিয়ে নীলফামারীতে র‌্যালী ও সমাবেশ ধামরাই প্রেসক্লাবের দ্বিবার্ষিক নির্বাচন সাঁথিয়া সরকারি হাই স্কুলে প্রশ্নপত্র না থাকায় নির্বাচনী পরীক্ষা দিতে পারেনি ১৮৯জন শিক্ষার্থী বেড়ায় ভ্রাম্যমানে জেল জরিমানা ইলিশসহ কারেন্ট জাল জব্দ সাটুরিয়ায় ঊর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপে সিএনজির চাঁদা তুলা বন্ধ আওয়ামীলীগের স্লোগান জয় বাংলা নয়, এটি মুক্তিযুদ্ধের রণধ্বনি: আকম মোজাম্মেল হক জামালপুরে জাতির পিতা বঙ্গবন্ধুর কণিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৫তম জন্মদিন পালিত আবরার হত্যা ও সমসাময়িক রাজনীতি নিয়ে বাংলাদেশ কংগ্রেসের উন্মুক্ত আলোচনা অনুষ্ঠিত প্রজাতন্ত্রের কর্মকর্তারা সবাই জনগণের চাকর: তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান এমপি রূপগঞ্জ ইউপি’র নব নির্বাচিত চেয়ারম্যান সালাহউদ্দিন ভুঁইয়াকে ফুলেল শুভেচ্ছা সাটুরিয়ার জান্নায় পল্লী বিদ্যুতের উঠান বৈঠক অনুষ্ঠিত জাবিতে দোয়া মাহফিল ও শিক্ষা উপকরণ বিতরণের মাধ্যমে শেখ রাসেলের জন্মদিন পালন ধামরাইয়ে অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার
রোমাঞ্চকর ম্যাচে বাংলাদেশের যুবাদের হার

রোমাঞ্চকর ম্যাচে বাংলাদেশের যুবাদের হার

ফাইল ছবি

চতুর্থ যুব ওয়ানডেতে ৪ উইকেটে জিতেছে স্বাগতিকরা। ২৯৬ রানের লক্ষ্য ছুঁয়ে ফেলেছে ৫ বল বাকি থাকতে। পাঁচ ম্যাচের সিরিজে নিউ জিল্যান্ড ৩-১ ব্যবধানে পিছিয়ে।

লিঙ্কনের বার্ট সাটক্লিফ ওভালে বুধবার টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করে বাংলাদেশ। সিরিজে প্রথমবারের মতো আগে ব্যাট করা সফরকারীরা উদ্বোধনী জুটিতে প্রথমবারের মতো দেখে পঞ্চাশ রানের জুটি।

বিস্ফোরক ব্যাটিংয়ে টানা তৃতীয় ফিফটি তুলে নেন তানজিদ হাসান। সাবধানী ব্যাটিংয়ে তাকে সঙ্গ দেন দলে ফেরা পারভেজ হোসেন। বেরিয়ে এসে বাঁহাতি স্পিনার জেস টাসকফকে ওড়ানোর চেষ্টায় বোল্ড হয়ে ফিরেন তানজিদ। ভাঙে ৭১ রানের শুরুর জুটি।

৪৪ বলে ৯ চার ও ১ ছক্কায় ৫১ রান করেন তানজিদ। আগের দুই ম্যাচের নায়ক মাহমুদুল হাসান এবার ব্যর্থ। পেসার জক ম্যাকেঞ্জির অফ স্টাম্পের বাইরের বল তাড়া করতে গিয়ে কট বিহাইন্ড হয়ে ফিরেন তিনি। দ্রুত ফিরেন শাহাদাত হোসেনও।

পঞ্চাশ ছুঁয়ে বেশি দূর যেতে পারেননি পারভেজ। ৮২ বলে ৫ চার ও ১ ছক্কায় এই ওপেনার করেন ৫৫ রান। ভালো শুরুর পর দ্রুত কয়েকটি উইকেট হারিয়ে চাপে পড়ে যাওয়া বাংলাদেকে পথ দেখান আকবর আলী ও তৌহিদ হৃদয়।

পাল্টা আক্রমণে চাপটা সরিয়ে নেন আকবর। অধিনায়ক ফিফটি তুলে নেন ৩৪ বলে। শেষ পর্যন্ত ৪৪ বলে ৮ চার ও ২ ছক্কায় ফিরেন ৬৬ রান করে। ভাঙে ১০৪ রানের জুটি। লোয়ার অর্ডার ব্যাটসম্যানদের নিয়ে দলকে তিনশ রানের কাছে নিয়ে যান হৃদয়। ৭৭ বলে তিন ছক্কা ও দুই চারে তিনি করেন ৭৩ রান।

রান তাড়ায় শুরুতেই ভাঙে নিউ জিল্যান্ডের উদ্বোধনী জুটি। দ্বিতীয় উইকেটে শতরানের জুটিতে দলকে দৃঢ় অবস্থানে নিয়ে যান ওলি হোয়াইট ও আগের ম্যাচের সেঞ্চুরিয়ান ফার্গুস লেম্যান।

৬২ বলে ৪৫ রান করা হোয়াইটকে কট বিহাইন্ড করে ১২২ রানের জুটি ভাঙেন আসাদউল্লাহ গালিব। পরের ওভারে থামান ঝড় তোলা লেম্যানকে। ১০ চার ও ২ ছক্কায় ৭১ বলে ৭৬ রান করেন স্বাগতিকদের টপ অর্ডার ব্যাটসম্যান।

উইলিয়াম ক্লার্কের সঙ্গে ৬৪ রানের জুটিতে দলকে কক্ষপথেই রাখেন টাসকফ। ক্লার্কের বিদায়ের পর ম্যাকেঞ্জি ও বিজে পোমার দ্রুত ফিরলে ম্যাচে ফিরে বাংলাদেশ। কিন্তু এরপর আর উইকেটের দেখা মেলেনি। অশোককে নিয়ে দলকে ৪৩ বলে ৫১ রানের সমীকরণ মিলিয়ে ফেলেন টাসকফ।

তিন চারে ৭৭ বলে ৬৬ রানে অপরাজিত থাকেন তিনি। অশোক করেন ২১ বলে ২৪ রান।

খরুচে বোলিংয়ে ৭৮ রানে ৩ উইকেট নেন সিরিজে প্রথমবারের মতো খেলা পেসার আসাদউল্লাহ গালিব। একটি করে উইকেট নেন শরিফুল ইসলাম ও অভিষেক দাস।

আগামী রোববার একই ভেন্যুতে পঞ্চম ও শেষ যুব ওয়ানডে দিয়ে নিউ জিল্যান্ড সফর শেষ হবে বাংলাদেশের।

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল: ৫০ ওভারে ২৯৫/৮ (তানজিদ ৫১, পারভেজ ৫৫, মাহমুদুল ১৩, শাহাদাত ১২, হৃদয় ৭৩, আকবর ৬৬, শামিম ০, অভিষেক ১৩*, শরিফুল ০, মুরাদ ১*; হ্যানকক ৯-০-৭৩-৩, টাসকফ ১০-০-৩৯-২, অশোক ৬-০-৩৪-১, ম্যাকেঞ্জি ৯-১-৪৫-১, ফিল্ড ৯-১-৬৩-১)

নিউ জিল্যান্ড অনূর্ধ্ব-১৯ দল: ৪৯.১ ওভারে ২৯৬/৪ (হোয়াইট ৪, ভিশভাকা ৮, লেম্যান ৭৬, ক্লার্ক ৩৪, টাকসফ ৬৬*, ম্যাকেঞ্জি ১৩, পোমার ১০, অশোক ২৪*; শরিফুল ১০-২-৪১-১, অভিষেক ১০-২-৪৮-১, শামিম ৬.১-০-৪৩-০, গালিব ৯-০-৭৮-৩, হৃদয় ৪-০-২৯-০, মুরাদ ১০-০-৫১-০)

ফল: নিউ জিল্যান্ড ৪ উইকেটে জয়ী

সিরিজ: ৫ ম্যাচের সিরিজে ৩-১ ব্যবধানে বাংলাদেশ এগিয়ে

সূত্রঃ- bdnews24.com

দয়া করে নিউজটি শেয়ার এবং লাইক করুন..
visitor counter

এ জাতীয় আরো খবর পড়ুন

All rights reserved © 2019 দেশের গর্জন | Desher Garjan
Design & Developed BY Subrata Sutradhar
Translate »