সোমবার, ১৯ অগাস্ট ২০১৯, ১০:৪১ অপরাহ্ন

সর্বশেষ সংবাদ শিরোনাম:
বেড়ায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে প্রতিপক্ষের প্রতিষ্ঠানে ভাংচুর লুটপাট,আহত দুই রূপসায় ডেঙ্গুতে আক্তান্ত হয়ে কাঁচামাল ব্যবসায়ীর মৃত্যু সাঁথিয়ায় ব্যবসায়ীকে পিটিয়ে জখম করে টাকা ছিনতাই জামালপুরে শীর্ষ জঙ্গি জেএমবি প্রধান শায়খ আব্দুর রহমানের বন্ধ মাদ্রাসা চালু করতে তৎপরতা শুরু চট্টগ্রামে ধর্ষণের অভিযোগে ভন্ড পীর গ্রেপ্তার কেশবপুরে ডেঙ্গু প্রতিরোধে পৌর মশক নিধন ও পরিচ্ছন্নতা কমিটির সভা অনুষ্ঠিত সাপাহারে ইয়াবাসহ যুবক আটক ঝালকাঠিতে পিতা হত্যার দায়ে পুত্রের মৃত্যুদন্ডাদেশ জামালপুরে ডেঙ্গু জ্বরে ২৪ ঘন্টায় ২ রোগির মৃত্যু আগামী দুই বছরের মধ্যেই অর্থনৈতিক মন্দার কবলে পড়বে যুক্তরাষ্ট্র খুলনায় আধুনিক কৃষি বিপ্লব! গুটি কলম পদ্ধতিতে পেঁপে চাষে নতুন দিগন্ত পরিবেশের ভারসাম্য রক্ষায় বৃক্ষরোপনের বিকল্প নেই ডিমলায় নোংরা ও দুর্গন্ধ পরিবেশ সৃষ্টি করায় তিন ব্যবসায়ীকে জরিমানা ঝালকাঠিতে অধ্যক্ষের বিরুদ্ধে গৃহপরিচালিকাকে ধর্ষন অভিযোগে মামলা ঝালকাঠি কাঁঠালিয়ায় পালিত সাপের দংশনে সাপুড়ের মৃত্যু  কুমিল্লায় অসুস্থ স্ত্রীকে নিয়ে হাসপাতালে নাজেহাল নির্বাহী ম্যাজিস্ট্রেট নবীগঞ্জে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ অনুষ্ঠিত ঝালকাঠি রাজাপুরে দুঃস্থদের মাঝে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলের চিকিৎসা সহায়তার চেক বিতরণ হাটহাজারী ফটিকা শাহজালাল পাড়ায় এলাকাবাসীর উদ্যোগে ইভটিজিং ও মাদক বিরোধী সমাবেশ অনুষ্ঠিত নওগাঁর সাপাহারে পুকুরের পানিতে পড়ে শিশুর মৃত্যু
হঠাৎ অজানা  রোগে আক্রান্ত হয়ে পঙ্গু অবস্থায়

হঠাৎ অজানা  রোগে আক্রান্ত হয়ে পঙ্গু অবস্থায়

ফাইল ছবি
           সুখের সংসার ছিল ছবেদ আলীর

 

ভ্রাম্যমান প্রতিনিধিঃ সবাই  ভাল ছিল,হঠাৎ অজানা  রোগে ৩ টি ছেলে আক্রান্ত হয়ে পঙ্গু অবস্থায় আছে ১১ বছর ধরে।১২ বছর বয়স থেকে একে একে তিন জনই পঙ্গু হয়ে যায় ।পৃথিবীতে এর চাইতে কষ্ট কি হতে পারে।
আসুন সবাই মিলে ছবেদ আলীকে সাহায্য করি  একটি  ইজি বাইক কিনে দেওয়ার ব্যবস্থা করি।
সুখের সংসার ছিল ছবেদ আলীর। ৪ ছেলে ১ মেয়েকে নিয়ে। কিন্ত হঠাৎ সাংসারে নেমে আসে কালো মেঘের ছায়া। ঘটনা ১১ বছর পূবে একে একে ইসরাফিল (২৮)৫ম শ্রেনী, ইজাবল(২৬)৪র্থ শ্রেনী, ,এনামুল( ২৩) ৩য় শ্রেনী পড়া অবস্থায় অসুস্থ হয়ে পড়ে একে বারে শারীরিক  প্রতিবন্ধী হয়ে যায়। জমি বিক্রি করে অনেক চেষ্টা করে কোন ভাল হয়নি।  ১১ বছর  ধরে এই “মা-বাবা” পঙ্গু তিন ছেলের সেবা করে আসছেন
নিরলসভাবে। এখন ছবেদ আলী ও স্ত্রী অনেকটা ক্লান্ত।
ছবেদ আলী এখনো স্বপ্ন  ভাবেন অন্তত একটি সন্তান ভাল হলে সংসারে হাল ধরতো,কিন্ত কোন দিন আর কি  সম্ভব হবে ছবেদ আলীর স্বপ্ন?
গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার বানিয়ারী গ্রামের কৃষক ছাবেদ আলীর পরিবারের কথা বলছি ।
আমার চোখে দেখা পরিবারগুলোর মধ্যে সবচেয়ে অসহায় পরিবার একটি।
বড় ছেলে ইব্রাহীম  স্বাভাবিক হলেও সংসার থেকে বিছিন্ন হয়ে গেছে থাকে শুশুর বাড়ী কোন খোঁজ  নেয় না বাবা ও ভাইদের । অনেক কষ্টে মেয়ে আমমাকে বিয়ে দিয়েছে।
কোটালীপাড়ার সাংবাদিক ভাইয়েরা লেখালেখি করে করে কিছু অনুদানের ব্যবস্থা করে চিকিৎসা করায় সাথে ৩ টি ছেলের ৩ টি প্রতিবন্ধী কার্ডের ব্যবস্থা করে দেন। কিন্ত দুর্ভাগ্য যেন ছবেদ আলীকে ঘিরে ধরেছে ঢাকা থেকে জানায় তার ৩ ছেলের চিকিৎসা দেশের বাহিরে নিয়ে করতে হবে।
এদিকে প্রতিদিন ওষুধ সহ অনেক টাকা লাগে ছবেদ আলীর ৩ তিন ছেলের জন্য। অন্য দিকে ব্যাংকে ৬০ হাজার লোন দায়ে হতাশ হয়ে পড়েছে ছবেদ আলী।
সাংবাদিক Sajib Roy দাদার দেওয়া তথ্য অনুযায়ী আমি ছুটে গিয়েছিলাম ছবেদ আলীর বাড়ীতে। নিজ চোখে এই কষ্ট দেখেছি।
এব্যাপারে ছবেদ আলী জানান, যখন অন্যর সন্তানদের দেখি আমার কলিজা ছিড়ে যায়। আজ যদি আমার সন্তান গুলো ভাল থাকতো তাইলে আমার জন্য অনেক কিছু কিনে আনতে।আমার এক ছেলে ভাল কিন্ত সে আমাদের সাথে যোগাযোগ রাখে না।
বাকী সাক্ষাতকার দেখুন ভিডিও তে। ৩ সন্তানের জননী আমেনার বেগমের অশ্রু ঝড়া সাক্ষাতকার দেখুন ভিডিও তে।
ছবেদ আলী ভাবে আগামীদিনটা কিভাবে কাটবে? দু’বেলা দু’মুঠো খাবার পাবে নাকি অনাহারে দিন কাটবে তার সন্তানদের নিয়ে ?
আমরা উদ্যোগ নিয়ে ১ লাখ ৬৫ হাজার টাকা দিয়ে একটি ইজি বাইক কিনে দিতে। ইজি বাইক টা ভাড়া দিলে প্রতিদিন ৩৫০ টাকা ভাড়া পাবে ছবেদ আলী।
আমার আপনার একটু প্রচেষ্টা হয়তো দুবেলা দুমুঠো দেখে পারবে।
কোটালীপাড়া ইউ এন ও জিল্লাল হোসেন  ও  ওসি ফারুক আলী  আমাদের সাথে ছবেদ আলীর পরিবারকে সাবিক সহযোগিতা করবেন।
সজিব দাদা,কামরুল ভাই ও সুবর্ণা আপু সাবিক সহযোগিতায় ছিলেন।
সরাসরি কৃষক ছাবেদ আলী
মোবাইলঃ ০১৭৪৭৭৭৪৭৩৪
দয়া করে নিউজটি শেয়ার এবং লাইক করুন..
visitor counter
All rights reserved © 2019 দেশের গর্জন | Desher Garjan
Design & Developed BY sdsubrata.info
Translate »